কুমিল্লা সদর দক্ষিণে কিশোর-কিশোরী ক্লাবের কারাতে প্রশিক্ষণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক।।

শেখ হাসিনার বারতা,নারী পুরুষ সমতা এ শ্লোগানকে ধারণ করে কুমিল্লা সদর দক্ষিণ মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজনে উপজেলা মিলনায়তনে বুধবার দুপুরে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত “কিশোর-কিশোরী ক্লাব স্থাপন” প্রকল্পের আওতায় কারাতে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন পেলিক্যান ট্রেড ইন্টারন্যালের প্রধান সমন্বয়ক ও প্রশিক্ষক চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল। সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার এর সার্বিক তত্ববধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল,জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক কানিজ তাজিয়া, উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ রায়হান আরেফিন,উপজেলা সমাজ সেবা অফিসার শামিমা শারমিন,উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ডাঃ আমিনুল ইসলাম, প্রশিক্ষক নুরে আলম,আবৃত্তি শিক্ষক এজহারুল হক মিজান, আবৃত্তি শিক্ষক রাইয়ানুল জান্নাত রোজা,কিশোর কিশোরী ক্লাবের জেন্ডার প্রমোটার মাহমুদা মজুমদারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কিশোর কিশোরী ক্লাব সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, আত্মরক্ষার জন্য কারাতের বিকল্প নেই।

কারাতের দীক্ষা অর্জনের সাথে ধীরে ধীরে সাহস আর আত্মবিশ্বাস বেড়ানো যায়। শারিরীক প্রশিক্ষণ, সাথে রয়েছে সচেতনতামূলক ক্লাস। প্রত্যেকেই উপলব্ধি করছেন এই শিক্ষা এখন সময়ের দাবী। কারাতে প্রশিক্ষক বলেন, ‘আমরা মুলত কিক-পান্স-ব্লোক এগুলোই শিখাচ্ছি। যাতে কেউ আঘাত করলে আমরা সে খান থেকে সহজেই বের হয়ে আসতে পারি। কৌশল আবলম্বন করে নিজেকে রক্ষা করাটাই এর উদ্দেশ্য। এটা শিখার ফলে আমরা নিজেদেরকে সহজেই আত্মরক্ষা করতে পারবো। সেই সাথে নিজেকে আত্মবিশ্বাসী করতে পারবো। 

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!